RSS

Monday, June 15, 2009

এ সময়ের হাতঘড়ি

সাদিফ প্লে-গ্রুপে ভর্তি হতে না হতেই হাত ঘড়ি কিনেছে। আর সাদিফের বাবা যখন এসএসসি পরীক্ষা দেয় তখন প্রথম ঘড়ি পরা শুরু করে। এ সময়ের সবাই সময় সচেতন। সময় সচেতনতার পাশাপাশি ফ্যাশনকেও প্রাধান্য দিয়ে ঘড়ি কিনছে ছোট-বড়, ছেলে-মেয়ে সবাই। এ সময়ের ফ্যাশনেবল তরুণ/তরুণীরা চওড়া স্টেইনলেস স্টিল, চেইন এবং ক্রিস্টাল পাথরের বেল্টের ঘড়ি পরে। দেখতে কিছুটা ব্রেসলেটের মতও লাগে। ছোটদের ঘড়িতে বিভিন্ন ধরনের আকর্ষণীয় খেলা থাকে। ঘড়ির কাজও হবে এবং শিশুদের একটা খেলার উপকরণও হয়। এ সময়ের মানুষের ব্র্যান্ড সচেতনতাও বেড়েছে। বিশ্বের নামকরা সব ব্র্যান্ডের ঘড়িই পাওয়া যাচ্ছে এদেশের ব্র্যান্ডের দোকানগুলোতে। যেসব ব্র্যান্ডের ঘড়ির চল রয়েছে তার মধ্যে পিরেরে ডুরাল্ড, ফিনিপ পাটেক, পিরেরে কার্ডিন, লনজিন্স, সিটিজেন, ক্যাসাব্লাঙ্কা, সিকো, ফাস্ট ট্র্যাক, টাইটন, ওমেগা, রোমানসন, রোলেক্স, টিসট ইত্যাদি উল্লেখযোগ্য। ব্র্যান্ড এবং মানের উপর নির্ভর করে হাতঘড়ির দাম পড়তে পারে ১ হাজার/দেড় হাজার থেকে ২০/২২ লাখ টাকা পর্যন্ত। তবে যারা কম দামে দেশীয় ব্র্যান্ডের ভাল ঘড়ি কিনতে চান তারাও কিনতে পারেন ২০০/২৫০ থেকে ২০০০ টাকার মধ্যে। সবচেয়ে কম দামে ভাল মানের বিভিন্ন ধরনের ঘড়ি কিনতে পাওয়া যায় পাটুয়াটুলিতে। এছাড়া বিভিন্ন মার্কেটে আপনার পছন্দমত ঘড়ি কিনতে পারেন। ছোট বড় সব বয়সের মানুষের রুচির সাথে মানানসই ঘড়ি কিনতে পাওয়া যায় বিভিন্ন জেলা শহর, বিভাগীয় শহরের বিভিন্ন মার্কেটের হাতের ধরন, গড়ন বুঝে ঘড়ি পরুন। আপনার হাত মোটা হলে চিকন বেল্টের ঘড়ি মানাবে। হাত যদি চিকন হয় সেক্ষেত্রে চওড়া বেল্টের ঘড়ি মানাবে। যারা পোশাকের সাথে ম্যাচিং করে ঘড়ি পরতে চান তারা ঘড়ির ডায়ালের রঙটা এমনভাবে নির্বাচন করুন যাতে কমবেশি সব পোশাকের সাথে মানিয়ে যায়।

মধ্যবয়সী মেয়েরা অফিসে, পার্টিতে চিকন বেল্টের এবং ডায়ালের ঘড়ি পড়তে পারেন।

হাতঘড়ির স্টাইল
০ ঘড়ির ডায়ালটা হাতের পিঠের দিকে ঘুরিয়ে পরতে পারেন। হাতের কব্জির কাছাকাছি এনে ঢিলেঢালাভাবে ঘড়ি পড়াটাই অনেকের কাছে আধুনিকতা।
০ হাতের আঙ্গুলে রিং ঘড়ি পাওয়া যায়। আপনার আঙ্গুলের সেপ সুন্দর হলে কিংবা ব্যবহারের সুবিধার্থে আঙ্গুলে রিং ঘড়ি পরতে পারেন।
০ হাতের কব্জি বা রিস্ক যদি চিকন হয় তাহলে মেটাল বেল্টের পরিবর্তে লেদার টাইপ বেল্ড বেশি মানিয়ে যায়।
০ অফিস বা পার্টিতে মেটাল বেল্টের ঘড়ি মধ্যবয়সীদের কাছে আভিজাত্যের প্রতীক।
০ মেয়েদের হাতে চিকন বেল্ট কিংবা ছোট ডায়ালের ঘড়ি বেশি মানানসই।
০ যাদের লাইফস্টাইলের কারণে হাতঘড়ির রাফ ইউজের সম্ভাবনা রয়েছে তারা সম্ভব হলে সাফায়ার ক্রিস্টালের হাতঘড়ি কিনতে পারেন।

1 comments:

Unknown said...

try টাইডিপাই & be happy 😍😍

Post a Comment