RSS

Sunday, October 25, 2009

চোখ ধাঁধানো গ্লিটার

মেকআপের হরেক রমক সরঞ্জামে নতুন সংযোজন গ্লিটার মেকআপ। পুরো নতুন বলা যাবেন না এই গ্লিটার মেকআপকে। অনেক দিন থেকেই এই গ্লিটার মেকআপের প্রচলন ছিলো। সম্প্রতি এই মেকআপের ব্যবহার বৃদ্ধি পেয়েছে। চটজলদি নিজেকে ঝলমলে করে সাজাতে এই গ্লিটার মেকআপের জুড়ি নেই। ক্লাসিক আর ড্রামাটিক লুক দিতে ব্যবহার করতে পারে এই গ্লিটার মেকআপ। পার্লারগুলোতে বটেই চাইলে বাড়িতে বসেও আপনি গ্লিটার মেকআপের ব্যবহার করতে পারেন। মেকআপের এই নতুন সংযোজন নিয়েই এবারের রূপকড়চা, লিখেছেন এমএইচ মিশু

চোখ

গ্লিটার মেকআপএর সবচেয়ে বেশী ব্যবহারের জায়গা হলো চোখ। আইশ্যাডোতে গ্লিটার ব্যবহার আপনাকে করবে আকর্ষণীয় আর উজ্জ¦ল। চোখটাকে প্রাধান্য দিতে এধরনের মেকআপ করতে পারেন।

০ চেষ্টা করুন একটু হালকা শেডের গ্লিটার শ্যাডো চোখের উপরে ব্যবহার করতে। ক্রিম রঙ হতে পারে আদর্শ। এছাড়া ত্বকের রঙ যদি হালকা হয় তাহলে পিংক, পার্পল, কিংবা পার্ল রঙের শেড ব্যবহার করতে পারেন।

০ গিটারের উপরে হালকা পাউডার শ্যাডোর প্রলেপ দিন। এতে গিটারের উজ্জ¦লতা কিছুটা ম্লান হবে যা আপনার চোখের কনট্রাস্ট বাড়াবে। পাশাপাশি শ্যাডোর স্থায়িত্বও বাড়িয়ে দেবে।

০ যদি গায়ের রঙ একটু চাপা আর গাঢ় হয় তাহলে বেছে নিন পিচ, হলদেটে কমলা রঙ কিংবা সোনালী রঙ।

০ গ্লিটার চোখের উপরে লাগানো আগে হালকা আচড়ে পেট্রোলিয়াম জেলি লাগান। তারপর আইশ্যাডো ব্রাশ করুন। প্রথম মধ্যে খানে লাগিয়ে তারপর এপাশ ওপাশ স্প্রেড করুন।

০ গ্লিটার লাগানো হয়ে যাবার পারে একটু আইলাইনার লাগাতে পারেন।

০ যদি চোখে একটু স্মোকি লুক আনতে চান তাহলে এক ধরনের বিশেষ স্মাজিং ব্রাশ পাওয়া যায়। এই ব্রাশ দিয়ে একটু ঘষে নিলেই চোখে স্মোকি লুক আসবে।

০ এসবকিছুর পরে শেষতক আর একটু গ্লিটার ঘষে টাচআপ করে নিন। আর পছন্দসই মাশকারা লাগিয়ে নিন।

চিক

০ যদি চিকে গ্লিটার ব্যবহারের আগে মনে করেন ফাউন্ডেশন ব্যবহার করতে চান তাহলে সেটা আগেই লাগিয়ে নিন।

০ এবার চোখের মতো করেই আঙুলের ছোঁয়ায় একটু পেট্রোলিয়াম জেলি নিয়ে গালের যে অংশে গ্লিটার ব্যবহার করবেন সেখানে ম্যাসাজ করে লাগিয়ে নিন।

০ এবার পরিষ্কার আই শ্যাডো ব্রাশে গ্লিটার লাগিয়ে চিকবোনের উপর ঘষে নিন। অতিরিক্ত গ্লিটার বড় ব্রাশ ব্যবহার করে ঝেড়ে ফেলুন।

ঠোট

০ লিপস্টিক বা গ্লস লাগানোর পর হালকা গোলাপি রঙ কিংবা পার্ল রঙ ব্যবহার করতে পারেন। এতে ঠোটের আকর্ষণ ফুটে উঠবে।

০ যদি ক্লিয়ার লিপ গ্লস থাকে তাহলে সাথে একটু গ্লিটার মিশিয়ে বাড়িতেই তৈরি করে নিতে পারেন গ্লিটার লিপগ্লস।

বডি পার্টস

চোখ মুখের বাইর শরীরের অন্যান্য জায়গাতেও গ্লিটার ব্যবহার করতে পারেন।

০ বডি পার্টের জন্য জেল ফর্মের গ্লিটার ব্যবহার করতে পারেন। এটা সহজে ব্যবহার করতে পারবেন। অথবা লুজ গ্লিটারও চলতে পারে।

০ গ্লিটার টিউব থেক সরাসরি ব্যবহার করুন।

০ বাজারে শিমার পাউডার সহ বডি গ্লিটার পাওয়া যায়। এটা ব্যবহার করতে বড় ব্রাশ ব্যবহার করুন। তবে এধরনের গ্লিটার কেনার আগে এক্সপায়ারি ডেট দেখে কিনুন। চেষ্টা করুন ব্রান্ড কোনো শিমার কিনতে। নচেৎ শরীর চুলকাতে পারে।

০ ঝটপট মেকআপ করার সময় এতো ঘটা করে আয়োজন না করে কেবল ময়েশ্চারাইজার ক্রিমের সাথে শিমারের সাথে মিশিয়ে বডি গ্লিটার তৈরি করে নিন।

০ গ্লিটার লাগানোর পরে পাউডার পাফ ব্যবহার করে একটু টাচআপ করে নিন।

গ্লিটার ব্যবহারের টিপস্

০ গ্লিটার মেকআপ দেয়ার সময় ব্যালেন্স মেনটেন করাটা খুব জরুরি। না হলে কিন্তু একেবারে চেহারা তেল চিকচিক করে উঠবে। চিক, লিপ, চোখে একই ধরনের গ্লিটার ব্যবহার করতে চেষ্টা করুন।

০ খুব ড্রামাটিক লুকের জন্য চিকবোনের উপর পার্ল গ্লিটার ব্যবহার করতে পারেন। মুখের মেকআপের জন্য জেল গ্লিটার ব্যবহার করুন।

০ গ্লস ব্যবহারে কিন্তু ঠোটটা একটু মোটা লাগবে দেখতে। তাই চেষ্টা করুন হালকা ও সরু লিপ লাইনার ব্যবহার করে ঠোঁটটাকে শেপ করে নিতে।

০ সবকিছুর সাথে একটু গ্লিটার নেলপলিশ লাগাতে ভুলবেন না।

০ চুলে ব্যবহারের জন্য স্পে গ্লিটার কিংবা স্ট্রিক অন গ্লিটার ব্যবহার করতে পারেন।

0 comments:

Post a Comment