RSS

Saturday, October 17, 2009

ঠোঁট রাঙাতে

াল রঙের লিপস্টিক ব্যবহার করার সময় সবার আগে খেয়াল রাখতে হয় নিজ নিজ ত্বকের বর্ণের দিকে। পাশাপাশি ত্বকের বর্ণের পরিবর্তনের সাথে সাথে লাল রঙের ভিন্নতার দিকে খেয়াল রাখবেন। এছাড়া আপনি কি ধরনের এবং কোন রঙ এর পোশাক পড়বেন সেদিকে দৃষ্টি দিবেন। মনে রাখবেন দিনের কোন সময় আপনি আপনার ঠোঁটে লাল লিপস্টিক ব্যবহার করছেন সে বিষয়টিও আপনার জানতে হবে। যাদের ত্বকের রঙ গোলাপি ফর্সা তারা হালকা গোলাপি আভা মিশ্রিত লাল লিপস্টিক লাগাবেন, গোলাপি বা পিংক ছাড়াও ব্লু লাগাতে পারেন। দেখতে ভালো লাগবে। যাদের ত্বকের রঙ শ্যামলা তারা যদি ঠোঁটে লাল লিপস্টিক ব্যবহার করতে চান তবে লালের সাথে মেরুন, ব্রাউন, বার্গেন্ডি অথবা ওরেঞ্জ মিক্সড করে লাগাতে পারেন।

অনেকের ত্বকের রঙ শ্যামলার ভেতর হালকা গোলাপি আভা মিশ্রিত থাকে, তারা চেষ্টা করবেন ঠোঁটের লিপস্টিকে গাঢ় লাল এর সাথে ব্লুইশ কিংবা পিংকি আভা রাখতে। এতে দেখতে ভাল লাগবে। যাদের ত্বকের রঙ ফর্সা কিন্তু হালকা হলুদাভাব রয়েছে তারা ওয়ার্ম রেড-এর সাথে ওরেঞ্জ অথবা ব্রাউন কালার মিক্সড করে লাল লিপস্টিক লাগাতে পারেন, দেখতে ভাল লাগবে।

যদি আপনার ত্বক ইয়েলো বেইজড ডার্ক হয় তাহলে ঠোঁটে গাঢ় লাল এর সাথে ওরেঞ্জ কালার ব্যবহার করলে ভাল লাগবে। পাশাপাশি এ ধরনের ত্বকে ব্লু বেইজ লালটা ব্যবহার না করলেও ভাল হয়।

আমাদের দেশের আবহাওয়ায় যে ধরনের ত্বক দেখা যায় তার সাথে অন্য কোনো রঙ না থাকলে সাধারণত ঠোঁটে ব্রাউন বেইজড রেডটা সহজেই ব্যবহার করা যায়। তাছাড়া ঠোঁটে ব্রাউন বেইজড লাল রঙটা যে-কোনো স্কিনের সাথেই স্মাট করে। তাই আপনার ত্বক যে রকমই হোক না কেন ব্রাউন বেইজ ড লাল রঙটা আপনি আপনার ঠোঁটে ব্যবহার করতে পারেন সহজেই।

লিপস্টিক ঠোঁটে বেশি সময় রাখতে হলে প্রথমে ঠোঁটে লিপস্টিক লাগিয়ে একটা টিস্যু দিয়ে চেপে লিপস্টিকটা ড্রাই করে নিতে হবে। তারপর ব্রাসের মধ্যে একটু পাউডার নিয়ে ঠোঁটের উপর হালকা করে লাগিয়ে নিয়ে আবার এক কোট লিপস্টিক লাগিয়ে নিতে হবে। আবার একবার টিস্যু দিয়ে লিপস্টিকটা চেপে নিয়ে আর এক কোট লিপস্টিক লাগিয়ে নিতে হবে।

0 comments:

Post a Comment