RSS

Thursday, January 28, 2010

 শীতও কাটে ফ্যাশনও হয়

এবার শীত পড়েছে বেশ। তার সঙ্গে কনকনে বাতাস বলে দিচ্ছে একে হালকাভাবে নেওয়ার সুযোগ নেই। শীতে গরম পোশাক পরতে হবে, এটাই তো স্বাভাবিক। এখনকার তরুণেরা এ কথা মেনে বিভিন্ন গরম পোশাকের ব্যবহারের পাশাপাশি এসবে এনেছে বৈচিত্র্য। আর এতে কিছুটা ফ্যাশনের ছোঁয়া থাকবে না, তা কি হয়?
এখন তরুণেরা পোশাকের সঙ্গে গলায় পেঁচিয়ে দিচ্ছে মাফলার। দিনে দিনে এর জনপ্রিয়তা বাড়ছে। নিউমার্কেট থেকে ইস্টওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জিহান কিনছিলেন এমন মাফলার। কেন কিনছেন, জানতে চাইলে বলেন, প্রথমত শীত থেকে বাঁচতে হবে, সঙ্গে সঙ্গে ফ্যাশনের দিকটিও ঠিক থাকছে। দুটি কাজই একসঙ্গে মন্দ কী!
ফ্যাশন ডিজাইনার শাহরুখ শহীদ জানালেন, মাফলার ব্যবহারের রীতিটা বেশ পুরোনো। তবে ভিন্ন আঙিকে হলেও এখন তরুণদের ফ্যাশনে এর ব্যবহার বাড়ছে। শীতে এটি দারুণ উপকারী। ছেলেদের ক্ষেত্রে চোখে ধরে কম, এমন রঙের মাফলারই বেশি মানানসই। কেনার সময় খেয়াল রাখতে হবে, মাফলারটি যেন মসৃণ কাপড়ের তৈরি হয়। তা না হলে, গলায় খসখসে ভাব অনুভূত হবে। বেশিক্ষণ পরে থাকতে ইচ্ছা করবে না। কেমন করে এর ব্যবহার করবেন, তা জানালেন শাহরুখ শহীদ।

অনেকে টাইয়ের মতো করে গলায় পেঁচিয়ে এর ব্যবহার করেন। এ ক্ষেত্রে মাফলারটি দুই পাশে ভাঁজ করে মাঝখান দিয়ে একটি প্রান্ত ঢুকিয়ে দিয়ে টাইয়ের মতো বাঁধতে হয়। গলায় দুই প্যাঁচ দিয়ে ঝুলিয়ে রেখেও এটি পরা যায়। ফ্যাশনের জন্যই যেহেতু এর ব্যবহার, তাই অনেকে ফুলহাতা শার্ট বা টি-শার্টের সঙ্গেও পরছেন মাফলার। সুতি, উল, ডেনিম, লিনেন কাপড় দিয়ে তৈরি এসব মাফলার পাওয়া যাচ্ছে সাদা, কালো, খয়েরি, ছাইসহ নানা রঙের। বিভিন্ন বাজার ঘুরে দেখা গেল, মাফলার বিক্রি জমে উঠেছে। পাওয়া যাচ্ছে বিভিন্ন ব্র্যান্ড ও ননব্র্যান্ডের দোকানে। একস্ট্যাসির প্রধান পরিচালন কর্মকর্তা রাফি রহমান জানালেন, গত কয়েক বছরে তরুণেরা অল্প পরিসরে মাফলার ব্যবহার করলেও এবার এর ব্যবহার বেড়ে গেছে অনেক গুণ। বিভিন্ন ব্র্যান্ডের দোকানের মধ্যে ক্যাটস আইতে এসব মাফলার পাওয়া যাচ্ছে ৫৫০ টাকায়, একস্ট্যাসিতে ৫৮০ টাকায়, ওয়েস্টেক্সে ১৪৫০ টাকা, ফ্রিল্যান্ডে ৯৫০ টাকা, দর্জিবাড়িতে ৫৯০ টাকায় পাওয়া যাচ্ছে।
এ ছাড়া বিভিন্ন অভিজাত দোকানে এসব মাফলার পাওয়া যাবে ৩০০ থেকে ৪০০ টাকার মধ্যে। কিছুটা কম দামে এসব মাফলার কিনতে চাইলে চলে যেতে পারেন নিউমার্কেট, বদরুদ্দোজা সুপার মার্কেট, বঙ্গবাজার, পলওয়েল মার্কেট কিংবা ফার্মগেটের দোকানগুলোয়।
এখানে এসব মাফলার পাওয়া যাবে ৮০ থেকে ৩০০ টাকার মধ্যে।

0 comments:

Post a Comment