RSS

Monday, January 4, 2010

যদি বউ সাজো গো...

বিয়ের সাজটা কোথায় করানো হবে এ নিয়ে চিন্তায় পড়েন অনেকেই। এখানে খোঁজ দেওয়া হলো কিছু বিউটি পার্লারে এবং সেখানে বউসাজের খরচ সম্পর্কে। এসব বিউটি পার্লারে একসঙ্গে গায়ে হলুদ, বিয়ে, বৌভাত এ রকম কয়েকটি অনুষ্ঠানের জন্য সাজা যাবে। আবার যেকোনো একটি অনুষ্ঠানেও সাজা যাবে।

পারসোনা

কর্ণধার কানিজ আলমাস খানের কাছে সাজলে চারটি অনুষ্ঠানের জন্য খরচ পড়বে ২৪ হাজার ৮০০ টাকা। এ ছাড়া শুধু বউসাজ বা হলুদসাজের জন্য খরচ হবে ১৩ হাজার ৮০০ থেকে সাড়ে ছয় হাজার টাকা। অন্তত এক সপ্তাহ আগে বুকিং দিতে হবে। জ্যেষ্ঠ রূপসজ্জাশিল্পীর কাছে ২০ হাজার ৫০০ থেকে সাড়ে চার হাজার টাকার মধ্যে সাজা যাবে। এ ছাড়া সাধারণ রূপসজ্জাশিল্পীরা সাজাবেন সাড়ে ১৩ হাজার থেকে সাড়ে তিন হাজার টাকার মধ্যে। এ ছাড়া আছে বিয়ে-পূর্ব মৌলিক সেবাগুলোর প্যাকেজ। যোগাযোগ: ৮১১০১৭৯

ফারজানা শাকিল’স মেকওভার স্যালন

কর্ণধার ফারজানা শাকিল সাজাবেন সাড়ে ২৪ হাজার থেকে আট হাজার টাকার মধ্যে। দুটি বা তিনটি অনুষ্ঠানের জন্য সাজলে কনের সঙ্গী কয়েকজনের সাজ বিনামূল্যে করানো যাবে। এ ছাড়া কনের মেহেদি ৩০০ থেকে আড়াই হাজার টাকা। কনেসাজ ছাড়া বিয়ে-পূর্ব সেবাগুলোর প্যাকেজ নেওয়া যাবে দুই হাজার টাকার মধ্যে। সাজের খরচ আলাদা। যোগাযোগ: ৯১১৬০৫৭।

কিউ-বেলা:
কর্ণধার ফারজানা আরমানের কাছে সাজার খরচ পড়বে ২২ হাজার থেকে ১০ হাজার টাকা। অন্যান্য রূপসজ্জাশিল্পীর কাছে সাত হাজার থেকে তিন হাজার টাকায় সাজা যাবে। চাইলে অন্য বিয়ে-পূর্ব সেবাগুলো প্যাকেজ আকারে গ্রহণ করা যাবে। কনে শিক্ষার্থী হলে কিছু মূল্যছাড়ের সুযোগ থাকছে আলোচনা সাপেক্ষে। যোগাযোগ: ৯১১৪১২৩

লা-বেল

কর্ণধার সাদিয়া মঈনের কাছে বউসাজ ১০ হাজার টাকা। জ্যেষ্ঠ রূপসজ্জাশিল্পীর কাছে আট হাজার টাকা। হলুদ, বিয়ে ও বউভাত প্যাকেজের বুকিংয়ে দ্বিতীয় অনুষ্ঠানের দিনে কনের একজন সঙ্গীর চোখসাজ বিনামূল্যে। কনের সঙ্গে চারজন সাজলে আরেকজনের সাজ বিনামূল্যে। কনের মেহেদির সঙ্গে মেনিকিওর ও পেডিকিওর ফ্রি। যোগাযোগ: ৮৮১৫৯৭৪।

হারমোনি স্পা

কর্ণধার রাহিমা সুলতানা রীতার কাছে বউসাজ ছয় হাজার টাকা। সব কটি অনুষ্ঠানে সাজলে কনে ও সঙ্গীদের সাজে পাওয়া যাবে মূল্যছাড়। দুই ধরনের বিয়ে-পূর্ব ব্রাইডাল প্যাকেজ আছে এখানে- আয়ুর্বেদিক ব্রাইডাল প্যাাকেজ ও স্পা ব্রাইডাল প্যাাকেজ। চাইলে বিয়ের মেকআপসহ বা ছাড়া এ প্যাকেজ নেওয়া যাবে। প্রথমে বিনামূল্যে পরামর্শটিতে এখানকার আয়ুর্বেদ চিকিত্সকের কাছ থেকে নেওয়া যাবে, কোন প্যাকেজটি কনের উপযুক্ত। যোগাযোগ: ১৭১৬৭৪৯৪৭৯।

এলিগেন্স হেয়ার অ্যান্ড বিউটি

এখানে আট হাজার টাকা থেকে বিয়ের সাজের মূল্য শুরু। কনের মেহেদি: হাত (এপিঠ-ওপিঠ কনুই পর্যন্ত) ও পা দুই হাজার টাকা। কনে বা তাঁর সঙ্গীরা শিক্ষার্থী হলে তাদের পার্টি-সাজের ওপর ২০ শতাংশ মূল্যছাড় পাওয়া যাবে।
মেকআপ ছাড়া শুধু ব্রাইডাল সেবার প্যাকেজ—ওয়্যাক্সিং এক হাজার ৪৪০ টাকা; ম্যাসাজ, ফেয়ার পলিশ, ফেসিয়াল তিন হাজার ৪০০ টাকা; কেশচর্চা, পেডিকিউর, মেনিকিউর ৬০০ টাকা।

ওমেন্স ওয়ার্ল্ড

কর্ণধার কণা আলমের কাছে সাজলে খরচ পড়বে ১২,১০০ টাকা। এছাড়া অন্যান্য রূপসজ্জাশিল্পীরা সাজাবেন ৮১০০ থেকে ৬১০০ টাকায়।
যোগাযোগ: ৮৮৫৮৬০০।

0 comments:

Post a Comment