RSS

Thursday, January 21, 2010

চটজলদি মুশকিল আসান

আমাদের নিয়মিত নতুন আয়োজন সমস্যার সমাধান। প্রতিনিয়ত রূপচর্চা বিষয়ক নানা সমস্যার চিঠি আমাদের দপ্তরে এসে পৌঁছে। পাঠকের সেই সমস্যাগুলোর সহজ কিছু সমাধান দিতেই আমরা কথা বলেছি রূপ বিশেষজ্ঞদের সাথে। আমাদের এবারের আয়োজনে থাকছে তেমন কিছু সমস্যার সমাধান। এবারের সমাধান দিয়েছেন রূপ বিশেষজ্ঞ ও স্কিন সলিউশন বিউটি সেলুনের স্বত্বাধিকারী লায়লা খায়ের কনক

সমস্যা : চোখের তলায় নিয়মিত ডার্ক সার্কেল তৈরি হয়। মেকআপে তা ঢাকার উপায় কী?

সমাধান : প্রথমত চেষ্টা করতে পারেন কোনো ভেষজ উপায়ে ডার্ক সার্কেল মোকাবেলা করার। আর মেকআপের সময় চোখের তলায় কনসিলার লাগান এবং রিং ফিঙ্গার দিয়ে সেটা ভাল করে ত্বকের সঙ্গে ব্লেন্ড করে নিন। যদি কনসিলার না থাকে তবে ত্বকের চেয়ে এক শেড হালকা ফাউন্ডেশন চোখের তলায় লাগান। এরপর মুখে লুজ ফ্রেস পাউডার লাগিয়ে নিন।

সমস্যা : আমার ত্বকের ধরনটাই এমন যে, মেকআপ মুখে ভাল করে বসে না। কী করা যায়?

সমাধান : মেকআপের আগে অয়েল ফ্রি নারিশিং ক্রিম দিয়ে মুখটা ভাল করে ম্যাসেজ করে নিন। পরবর্তীতে ফাউন্ডেশনের সঙ্গে কোনো হালকা অয়েল ফ্রি ময়শ্চারাইজার মিশিয়ে লাগান। মেকআপ হয়ে গেলে পুরো মুখে পানি স্প্রে করুন এবং তা টিস্যু পেপার দিয়ে হালকা চেপে নিন। এতে মেকআপ ভালভাবে বসে যাবে।

সমস্যা : অনেক সময়ই লিপস্টিকের রঙ বেশি গাঢ় হয়ে যায়। পুরোটা না মুছে কী করা যায়?

সমাধান : এরকমটা ঘটতেই পারে। সেক্ষেত্রে গাঢ় লিপস্টিকের উপর খুব অল্প পরিমাণে লিকুইড ফাউন্ডেশন দিয়ে ব্লেন্ড করুন। তার উপর ট্রান্সপারেন্ট গ্লস বা ভেসলিন লাগান।

প্রিয় পাঠক আপনার প্রতিদিনের রূপচর্চাতে যেসব সমস্যার মুখোমুখি হন তার সমাধানেই আমাদের নিয়মিত আয়োজন ‘সমস্যার সমাধান’। তাই আমাদের লিখে পাঠান আপনার সমস্যার কথা। আমরা জানিয়ে দেব তার বিশেষজ্ঞ সমাধান। আমাদেরকে সমস্যা পাঠানোর ঠিকানা-

‘সমস্যার সমাধান’

কড়চা

দৈনিক ইত্তেফাক

১ আর কে মিশন রোড, ঢাকা।

0 comments:

Post a Comment