RSS

Wednesday, December 30, 2009

বিস্তারে কিছুক্ষণ

সিঁড়ি দিয়ে উঠতেই নজরে পড়বে বিশাল ভাসে সাজিয়ে রাখা আর্ট ফ্লাওয়ার। এরপর ঘিয়ে রাঙা মেঝে আর কাঁচের বিশাল দরজা পেরুলেই বিস্তীর্ণ ‘বিস্তার’। দরজা ঠেলে ভেতরে যাওয়া পর্যন্তই হয়তো ক্রেতা নিজের পছন্দের লিস্টটা বহাল রাখতে পারবেন। এরপর আর কোনো লিস্টই আপনার কেনাকাটা দমিয়ে রাখতে পারবে না। থরে থরে সাজানো বিস্তারের বিষ্ময় আপনাকে ঘিরে ধরবে। সবকিছুতেই আপনি পাবেন ভিন্নতার ছোঁয়া

রূপ বিশ্লেষণ অনেক হল, এবার বিস্তারের পরিচয়। বিস্তার মূলত ঘর সাজানোর পণ্য বিক্রির একটি দোকান। এখানে ঘর সাজানোর যাবতীয় উপকরণ পাওয়া যায়। পাশাপাশি আপনার ঘর সাজানোর দায়িত্বটি যদি বিস্তারকে দিতে চান, তাও সম্ভব। এখানে আছে অভিজ্ঞ ইন্টেরিয়র ডিজাইনারদের একটি টিম। ঘরের কোনো একটি কর্ণারকে ক্ল্যাসিক কিংবা মর্ডাণ যে কোনো লুক দেবার জন্য এখানে পাওয়া যাবে নানা ধরনের ফার্নিচার। ফার্নিচারগুলো কোনোটা কাঠ পলিশ, আবার কোনোটা মসৃণ মখমলে মুড়ানো। ফার্নিচার হাউসের তুলনায় বিস্তারে ডেকোরেশন পিসের পরিমানই বেশি। এখানে ফ্লাওয়ার ভাসের বিশাল কালেকশন পাবেন। প্রতিটি আবার ভিন্ন ভিন্ন সিকুয়েলে সাজানো। অর্থাৎ ঘর সাজাতে ঘরের সবগুলো শোপিসে এক ধরনের লুক থাকাটা জরুরী। আর তাই এখানে একই ধরনের বিভিন্ন মাপের ফ্লাওয়ার ভাস, শোপিস পাওয়া যাবে। ভাসগুলোর কিছু আছে স্বচ্ছ কাচের নিখুঁত ডিজাইন করা। এগুলো ঘরে একটা মর্ডান লুক আনবে। আর কিছু আছে পোড়া মাটির আদলে সিরামিকে তৈরি। ভাল লাগবে কাঠের বিশাল সাজানো ফার্নিচার।

ঘরের রূপ : শুধু পণ্য সম্ভারই বিস্তারের সৌন্দর্য নয়। বিস্তারের নিজস্ব ইন্টেরিয়রও আপনাকে অভিভূত করবে। আলোকসজ্জা থেকে শুরু করে এখানের সব কিছুতেই আছে নান্দনিকতার ছোঁয়া। দরজা ঠেলে ঢুকতেই সামনে পড়বে বিশাল এক শোকেস। বাঁশের কারসাজিতে তৈরি এই শোকেস পুরোটাই কাঁচের জিনিসে ঠাসা। এরপর হাতের বা দিকে একই রকম বাঁশের শোকেসে

শুধুই ক্যান্ডেলের শোপিস। আর তার পাশেই সারি সারি আর্ট ফ্লাওয়ার। এর বাইরে রট আয়রনের কিছু শোকেসেও সাজানো আছে থরে থরে নানান আকৃতির ভাস। ভাসগুলোর অধিকাংশই পরিপাটি করে আর্ট ফ্লাওয়ার দিয়ে সাজানো। তবে চাইলেই ক্রেতা তার পছন্দ মতো ভাস ও ফ্লাওয়ার নির্বাচন করতে পারবেন। রকমারি হ্যান্ড মেইড পেপারের বিশাল কালেকশন আছে এখানে। গিফট র‌্যাপিং, দেয়ালের কোনো অংশ ঢাকতে কিংবা ল্যাম্প শেড বানাতে, যেকিছুর জন্যই এই কাগজ ব্যবহার করা যাবে। পুরো ১ হাজার ১৫ বর্গফুটের এই দোকানটি এমন ভাবে সাজানো, যে ক্রেতারা চাইবে পুরো দোকানটাই কিনে নিতে। ফার্নিচারগুলো সাজানো হয়েছে এমন ভাবে, যেন কোনো অভিজাত পরিবারের সাজানো ড্রইংরুম। ফার্নিচারের রঙের সাথে সামাঞ্জস্য রেখে সাজানো হয়েছে বাদ বাকি উপকরণ। মোট কথা ক্রেতার পকেট হালকা করাই যেনো এই দোকানদারের লক্ষ্য।

ভিয়েতনাম, মালয়েশিয়া, চায়না, ব্যাংকক আর দুবাই থেকে আনা হয় বিস্তারের যাবতীয় পণ্য। এখানের প্রতিটি পণ্যের একটি মাত্র কপি মাত্র ১ বারই আনা হয়। আর তাই দেরি না করে, একবার ঘুরে আসুন বিস্তার। ঠিকানা ঃ তানিম স্কোয়ার, প্লট - ১৫৮, ব্লক - ই, কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা - ১২১৩, ফোন ঃ ৮৮৩৫৭১২।

0 comments:

Post a Comment