RSS

Saturday, November 14, 2009

চিরুনি কাহনঃ

সুন্দর চুল আরও সুন্দর আর বাহারি করে রাখতে চাই সঠিক দেখাশোনা। চুলের প্রথম যতœ বলতেই মনে পড়ে যায় ভাল চিরুনি এবং ব্রাশের কথা। ডারমাটোরজিস্টদের মতে, প্রতিদিন অন্তত একশোবার চুল আঁচড়ানো উচিত মস্তিষ্কের ব্লাড সারকুলেশন ঠিক রাখার জন্য। তাই কোথাও বেরোনোর সময় সঙ্গে একটা হেয়ার ব্রাশ থাকা মাস্ট। আর তা যদি বেশ স্টাইলিশ দেখতে হয়, তা হলে তো কথাই নেই! তবে স্টাইলিশ হওয়াটাই শেষ কথা নয়, প্রকৃত অর্থে যেটা প্রয়োজন, তা হলো চুলের সৌন্দর্য ও পরিচর্যা। তাই শুধু মেয়েদের নয়, ছেলেদের উদ্দেশ্যেও আমাদের এটাই সাজেশন যে, পাঁচ ইঞ্চির খুদে পকেট চিরুনি নয়, দরকার সঠিক হেয়ার ব্রাশ। কোন হেয়ার ব্রাশ ব্যবহার করলে চুল ভাল রাখা যায়, কোন ধরনের চুলের জন্য কোন ধরনের ব্রাশ উপযুক্ত, সে ব্যাপারে কিছু পরামর্শ উপস্থাপন করা হলো-

প্যাডল ব্রাশ ঃ চ্যাপটা এবং চওড়া দেখতে এই ব্রাশটি লম্বা, সমান ও মসৃণ চুলের জন্য উপযুক্ত। চুলের গোড়া এবং স্ক্যাল্প-এর যতœ এটা ছাড়া অসম্পূর্ণ।

স্ক্যাল্পটিং ব্রাশ ঃ ছোট, হাল্কা কার্লি চুলের ব্যাক কোম্বিং-এর জন্য এবং ভলিউম আনার জন্য এই ব্রাশ একটা থাকা চাই-চাই।

থারমাল ব্রাশ ঃ চুলের জট একটা ভারি সমস্যা! জট ছাড়াতে এবং চুলকে কার্লি করতে ব্লো-ড্রায়ারসহ এই ব্রাশ একেবারে অপরিহার্য। ছোট, মাঝারি, বড় এবং জাম্বো সব মাপেই পাওয়া যায় এই ব্রাশ। আপনি আপনার পছন্দ মতো বেছে নিন এদের মধ্যে কোনও একটিকে।

কুশন ব্রাশ ঃ চুলের লেংথ মাঝারি হলে এই ব্রাশটি থাকা দরকার। এই ব্রাশের ফ্ল্যাট দিক দিয়ে স্ক্যাল্প ম্যাসাজ করলে চুল ভাল থাকে।

থারমাল ফ্ল্যাট ব্রাশ ঃ ব্লো-ড্রায়ারসহ এই ব্রাশটি ব্যবহার করলে এটা অনেকসময় হেয়ার আয়রণের কাজ করে।

রাউন্ড ব্রাশ ঃ চুলে কার্ল আনতে এই ব্রাশটি অবশ্যই সঙ্গে রাখতে হবে।

1 comments:

saila islam said...

wow!!! I love your posts!! keep posting! :D

Post a Comment