RSS

Wednesday, March 3, 2010

খাবার জন্য কয়লা

বাঙালিরা অতিথি আপ্যায়ন করতে যেমন ভালোবাসে, তেমনি ভালোবাসেন খাবার খেতেও। বাঙালিদের খাবারের প্রতি ভালোবাসা থাকার কারণে ধীরে ধীরে বাঙালি খাবারের সাথে যোগ বিদেশি খাবারও। খাবারের মেন্যু আর রেস্টুরেন্টের ভেতরের সাজ সব মিলিয়ে শহরের মধ্যে আছে বিভিন্ন ধরনের রেস্টুরেন্ট। এতগুলো রেস্টুরেন্টের ভিড়েও কিছু কিছু রেস্টুরেন্ট আছে যেখানে খাবারের মান, পরিবেশ আর পুরো মেন্যু জুড়ে নজরে পড়বে একটু ভিন্নতা। গুলশান, তেজগাঁও লিংকরোডে অবস্থিত রেস্টুরেন্ট কয়লা। কয়লাকে নিয়েই আমাদের এ সপ্তাহের ফুডজোন। রেস্টুরেন্ট সম্পর্কে বলার আগে আসুন জেনে নেই এর অন্দরসাজ সম্পর্কে। ইন্টেরিয়র ডিজাইনে সুন্দর করে সাজানো কয়লা রেস্টুরেন্ট। রেস্টুরেন্টে ঢোকার মুখে নজরে পড়বে লালকালিতে লেখা কয়লার নেমপ্লেটের দিকে। প্রবেশ দ্বারের কাচের পাল্লা ঠেলে ভেতরে প্রবেশ করলেই হাতের ডানপাশে পড়বে রান্নাঘর এবং বামপাশে অতিথিদের বসার জায়গা। আর একটু সামনে এগিয়ে গেলেই পড়বে বিশাল হলরুম। হলরুমে ঢোকার সময় হাতের বামে পড়বে ম্যানেজারের রুম এবং আর একটু বামে গেলে চোখে পড়বে বিশাল মঞ্চ। মঞ্চ সম্পর্কে কয়লার ম্যানেজার শ্রীদাম দাস বলেন, মঞ্চটা রাখা হয়েছে মূলত বিয়ের অনুষ্ঠান এবং জন্মদিনের অনুষ্ঠান পালনের জন্য। কয়লাতে যেকোনো অনুষ্ঠান এবং পার্টির জন্য আপনাকে আগেই বুকিং দিতে হবে। খাবারের মেন্যুতে চোখ বুলালেই আপনি বুঝতে পারবেন কয়লা পুরোদস্তুর ইন্ডিয়ান রেস্টুরেন্ট।

কয়লা স্পেশাল

কয়লার স্পেশাল খাবারের মধ্যে আছে বিরিয়ানি ২৮৫ টাকা, কাশ্মীরি বিরিয়ারি ১৯৫ টাকা, হায়দারাবাদ বিরিয়ারি ২৮৪ টাকা, আফগানি বিরিয়ারি ২৮৫ টাকা, প্লেইন রাইস ৫৫ টাকা, পাঞ্জাবি লাল রুটি ১৫ টাকা, জারলিক নান ৪৫ টাকা, পাঞ্জাবি নান ৪৫ টাকা, আলু পুদিনা পরোটা ৫৫ টাকা, পনির পরোটা ৫৫ টাকা, তন্দুরী লাম্মা পরোটা ৫৫ টাকা, পরোটা ৭৫ টাকা। এই স্পেশাল খাবার ছাড়া কয়লা যে নামে পরিচিত তা হল কাবাব রেস্টুরেন্ট।

কয়লার অন্যান্য খাবার

চিকেন স্ট্রো ২৯৫ টাকা, মাটন (স্ট্র) ২৯৫ টাকা, চিকেন ভর্তা ৩২৫ টাকা, বিরিয়ারি মাসালা ৩২৫ টাকা, কুলফি মালাই ৯৫ টাকা, আফগানি চিকেন হাফ ২০০ টাকা, আফগানি চিকেন উইংস ২৪০ টাকা, আফগানি চিকেন ফুল ৩৫০ টাকা, রূপচাঁদা তান্দুরি ৩৮০ টাকা, আলু তান্দুরী ২৯৫ টাকা, চিকেন বরা ৩৫০ টাকা, বীফ বটি কাবাব ২৮০ টাকা, ফিশ টিক্কা কাবাব ২৮০ টাকা, বীফ শিক কাবাব ২৪০ টাকা।

এত খাবারের ভিড়েও ভেজিটিরিয়ানদের জন্য মজাদার গুজরাটি ভেজিটেবল যার দাম পড়বে ২২৫ টাকা, কারি পনির ২৯৫ টাকা, পনির বাটার মাসালা ২৯৫ টাকা, পনির টিক্কা ২৯৫ টাকা এতএব খাবার এবং ভেজিটেবল ছাড়াও এখানে পাবেন জাল জিরা ৩৫ টাকা, কোল্ড কফি ৭৫ টাকা, আমপুরা সরবত ৭৫ টাকা, মিল্ক সেইক সাথে স্ট্রবেরী এবং চকোলেট ৯৫ টাকা। কয়লাতে দু’জন এক সাথে খেতে পারবেন সর্বনিম্ন ৬০০ টাকা - ১২০০ টাকায়। কয়লা রেস্টুরেন্টে একসাথে ১২০ জন লোক খেতে পারবে। কয়লা রেস্টুরেন্ট খোলা থাকে ১১টা ৩০ মিনিট থেকে এবং বন্ধ হয় রাত ১২টায়। খাবারে একটু ভিন্নতার ছোঁয়া আনতে আপনি যেতে পারেন কয়লাতে। ঠিকানা : ৪১১, গুলশান, তেজগাঁও লিংক রোড, ঢাকা-১২০৮, ফোন : ০১৭১৫২৬০৬০৯।

0 comments:

Post a Comment