RSS

Tuesday, September 15, 2009

ঈদ ফ্যাশনের অনুষঙ্গ

ঈদ পোশাক মানে কি শুধুই ছেলেদের পাঞ্জাবী আর মেয়েদের সালোয়ার কামিজ কিংবা শাড়ি? সচেতন মানুষেরা নিশ্চয়ই এটা মানতে চাইবেন না। আর তাই এ সময়ের মানুষের ফ্যাশন স্টেটমেন্টে ছেলেদের ফ্যাশন অ্যাকসেসরিজ বা ফ্যাশনের অনুষঙ্গ হিসেবে যেমন উঠে আসে জুতা, বেল্ট, টুপি, স্কার্ফ কিংবা পারফিউমের নাম তেমনি মেয়েরা তাদের সাজ পোশাকে পূর্ণতা আনতেই সন্ধান করেন নানা রকম জুয়েলারি, প্রসাধনী, ব্যাগ কিংবা জুতার।

ছেলেদের ফ্যাশন অ্যাকসেসরিজ হিসেবে প্রথমেই আসে জুতার প্রসঙ্গ। ঈদের দিন পাঞ্জাবীর সাথে পড়বার জন্য নানা রকমের স্যান্ডেলই প্রথম পছন্দ হিসেবে থাকে। আর এবার স্যান্ডেলের ট্রেন্ড হিসেবে একটু পা ঢাকা স্যান্ডেলের চলই বেশি। এছাড়া হালকা ডিজাইনের নানা স্যান্ডেল আর পাঞ্জাবীর সাথে পড়বার উপযোগী পাতলা সোল এর ডিজাইন করা স্যান্ডেলেরও কাটতি রয়েছে কমবেশি। এছাড়া যারা জিন্স দিয়ে হাই শোল্ডার পাঞ্জাবী পড়বেন তাদের পায়ে দেখা যেতে পারে বাহারী ডিজাইনের স্নিকার্সও। ছেলেদের এইসব স্টাইলিশ জুতার জন্য প্রথমেই ঢুঁ মারা যেতে পারে বসুন্ধরা সিটিতে। বর্তমানে এখানেই রয়েছে বাটা এবং এপেক্স এর সবচেয়ে বড় দু’টি শোরুম। সেই সাথে অন্যান্য শোরুম তো রয়েছেই। আবার জুতা কেনার জন্য যারা দীর্ঘদিন থেকেই আস্থা রেখে আসছেন এলিফ্যান্ট রোডের জুতার দোকানগুলোর উপর, তারাও এই শেষ সময়ে লেটেস্ট মডেলের জুতা কিংবা স্যান্ডেলের খোঁজে যেতে পারেন এলিফ্যান্ট রোডে।

জুতার পর ছেলেদের আরেকটি গুরুত্বপূর্ণ অনুষঙ্গ হলো বেল্ট। বিশেষ করে যারা ঈদের দিন একটু ওয়েস্টার্ন লুকে নিজেদের ফুটিয়ে তুলতে চান তাদের ক্ষেত্রে বেল্ট কিংবা কোমরবন্ধনীটি স্মার্ট কিংবা স্টাইলিশ হওয়াই বাঞ্চনীয়। আর এ জাতীয় স্টাইলিশ বেল্টের জন্য ঢুঁ মারতে পারেন এক্সটেসি, সোল ড্যান্স কিংবা ডিজেল এর মতো ফ্যাশন আউটলেটগুলোতে। অন্যদিকে ঈদের দিন নামাজ পড়ার জন্য একটা মানানসই টুপি কেনা যেতে পারে বায়তুল মোকাররমের সামনে থেকে। এমনকি ইদানিং বিভিন্ন মসজিদের সামনেও দেখতে পাওয়া যায় ভ্রাম্যমান টুপির দোকান।

ঈদের দিনে নিজেকে সুবাসিত রাখতে যারা পারফিউম কিংবা আতর কিনতে চান তারা যেতে পারেন গুলশানের প্যারিস পারফিউমের মতো অভিজাত আউটলেটে। এছাড়া বিভিন্ন বিপনীবিতানেও সন্ধান মিলবে নানা ধরনের পারফিউম ও আতরের।

ঈদের সাজ পোশাকে মেয়েদের এক্সেসরিজ হিসেবে প্রথমেই আসবে জুতার প্রসঙ্গ। ফ্ল্যাট কিংবা হিল যেকোনো স্টাইলের জুতার জন্য মেয়েরাও যেতে পারেন বসুন্ধরা সিটি, ইস্টার্ন পাজা, এলিফ্যান্ট রোড, রাইফেলস স্কয়ার কিংবা অন্যান্য শপিং মলগুলোতে। অন্যদিকে এবারের ঈদে যারা খোঁজ করছেন পোশাকের সাথে মানানসই জুয়েলারি’র তারা লেটেস্ট জুয়েলারির জন্য দেখতে পারেন মান্ত্রা, আড়ং, জেমস্ গ্যালারি, অহং এর জুয়েলারি কালেকশন। এছাড়া স্টাইলিশ ও মানানসই জুয়েলারির জন্য ঘুরে আসতে পারেন বসুন্ধরা, টুইন টাওয়ার কিংবা আনাম র‌্যাংগস্ প্লাজা থেকেও।


0 comments:

Post a Comment