RSS

Tuesday, July 21, 2009

চিকেন সাত্যে

ওভেনে ঝলসে নিলে খুব কম সময়েই তৈরি করা যায় মজাদার সাসলিক। কাঠিতে গেঁথে মুরগীর মাংস খেতে পাওয়া যাবে কাবাবের স্বাদ আর গন্ধ। রেসিপি মেকওভারে থাকছে তারই আয়োজন।

১. সবগুলো উপকরণ আগে তৈরি করে নিতে হবে। প্রথমে গাজর, ক্যাপিসকাম আর টমোটোর াইস করে নিন। গাজরটাকে ফুলের মতো করে কাটুন যেন দেখতে নান্দনিক হয়। দেখতে সুন্দর হলে খেতেও ভাল লাগবে।

২. গাজরের মতো ক্যাপসিকাম আর পেঁয়াজকলি কাটুন ছবির মতো করে। সাথে নিন মুরগীর মাংসগুলো। টুকরো করে কাটা মাংসগুলো চেষ্টা করুন হাড় ছাড়া নিতে।

৩. সবগুলো সবজি, পেঁয়াজ, মাংস একটু চুলায় ঝলসে নিন। চাইলে টুকরাগুলো ওভেনেও ঝলসে নিতে পারেন। এসময় রান্নার কিছু সাধারণ মসলা যেমন হলুদ, মরিচ, গরম মসলা আর একটু তেল মেখে নিন।

৪. ঝলসানো সবজি আর মাংসগুলো বাজার থেকে কেনা সাসলিক কাঠিতে গাঁথুন। কাঠির মাথায় কাঁচা মরিচ গেথে দিন। এবার গায়ে বারবিকিউ সস ব্রাশ করে একটু সময়ের জন্য ওভেনে রান্না করুন।

৫. তৈরি হয়ে গেলো মজাদার চিকন সাসলিক ওইথ বারবিকিউ সস। এই সাসলিকে হানি মাস্টার্ড কিংবা গ্রিন চিলি সস দিয়ে ভিন্ন স্বাদ আনতে পারেন। কিছুটা ভিন্নতা আনতে আপনার নিজস্ব কোনো স্টাইল রেসিপির সাথে মেশাতে পারেন।

0 comments:

Post a Comment