RSS

Tuesday, July 14, 2009

বর্ষার হেয়ারস্টাইল

আধুনিক নারীদের সৌন্দর্যের অনবদ্য অংশ হলো চুল। আর তাইতো চুল নিয়ে চলে কত চুল চেরা চিন্তা ভাবনা। চুলের বাহারি কাট আর নানান ফ্যাশন নিয়ে নারীর নগরময় ছুটোছুটি যেন চোখে পড়ার মতো। কিন্তু হায়! এই বর্ষায় ঝরঝর জলধারা আপনার পরিপাটি করে সাজানো চুলের সামাধি ভেঙে চুরমার করে দিতে পারে। তাই তাই বর্ষার জন্য চাই স্পেশাল হেয়ারস্টাইল। এসপ্তাহে রইলো তারই আয়োজন-

বর্ষার এই বিশেষ চুলের স্টাইলগুলো সাজিয়েছেন হেয়ারোবিক্স ব্রাইডাল এর স্বত্বাধিকারী হেয়ার স্পেশালিস্ট শারমিন মিউনি। মডেল ছিলেন এলিনা এবং ছবি তুলেছেন এমএইচ মিশু

জল পড়ে

বর্ষায় চুলের সাজ দেবার আগে প্রথমে গুছিয়ে নিন আপনার পোশাক। যদি সালওয়ার কামিজ কিংবা ফতুয়া- টপস হয় তাহলে চুলের সাজ হবে এক রকম। আর যদি শাড়ির সাথে সাজতে হয় তাহলে স্টাইল হবে অন্যরকম। বর্ষার সাজে চুল চিকন করে পেঁচিয়ে পেঁচিয়ে ফাঁকা ফাঁকা করে বাঁধতে পারেন। এতে চুলে পানি পড়লেও গড়িয়ে পড়তে পারবে সহজে। আর তাতে একটা উপকার হবে। তা হলো চুলের গোড়ায় পানি জমে থাকতে পারবেনা অনেকক্ষণ ধরে। এধরনের চুলের সাজ অপেক্ষাকৃত তরুণীদের বেশী মানাবে। কলেজে কিংবা একটু বেশী সময়ের জন্য আউটডোর জ্যামিং করতে এধরনের হেয়ারস্টাইল করতে পারেন। চুলে স্ট্রেট হোক কিংবা কার্লি এই হেয়ার স্টাইল মানিয়ে যাবে সবাইকে। তবে যাদের চুল রিবন্ডিং করা তারা এই হেয়ার স্টাইল করার পারে বাড়ি ফিরে চুলে কন্ডিশনার করতে ভুলবেন না যেন। অপেক্ষাকৃত শক্ত বাঁধন হওয়াতে এই হেয়ারস্টাইলে অনেকের মাথা ব্যথা ধরে যেতে পারে। তাই খুব বেশী ক্লিপ বা ব্যান্ড ব্যবহার থেকে বিরত থাকুন। চেষ্টা করুন অল্প ক্লিপ ব্যবহার করেই চুলটাকে ফাঁকা ফাঁকা করে সাজাতে। যেন বর্ষার বর্ষণ আপনার চুলের চিড় ধরে গড়িয়ে পড়তে পারে নির্দ্বিধায়।

দুই বেণীর সাজ

এক্কেবারে স্কুল বেলার সাজের আদলে চুলে দুই বেণী করে সাজতে পারেন এই বর্ষায়। এমন সাজে চুল ভেজার সম্ভাবনাটা একটু কমে যাবে। আর পানি ঝড়িয়ে ফেলা আর চুল ঝরঝরে রাখা যাবে। কামিজ কিংবা ফতুয়ার সাথে এমন চুলের সাজা মানাবে ভাল। চাইলে এই সাজ দিতে পারেন জিন্স টিশার্টের সাথেও। সাথে মাথায় স্কার্ফ বেধে নিলে দেখতেও সুন্দর লাগবে আবার চুলও বেঁচে যাবে বৃষ্টি বাদলার হাত থেকে।

ক্ষ্যাপা খোপা

সামনের অংশে বেণী টেনে পেছনে ঝুটি কিংবা খোপার সাজ দিতে পারেন এই বর্ষায়। শাড়ি কিংবা কামিজের সাথে মানিয়ে যাবে এমন সাজ। চাইলে খোপার গোড়ায় একটা লাল গোলাপ কিংবা এক জোড়া কদম আপনাকে একেবারে বর্ষা বিভোর করে সাজিয়ে তুলবে। তবে এই সাজের জন্য চুলটা একটু লম্বা হতে হবে আরকি।

সাজানো খোপার সাজ

শাড়ির সাথে খোপা বরাবরই মানানসই চুলের সাজ। আর বর্ষায় এই খোপাতে ছোঁয়াতে পারেন বিন্দু বিন্দু কাঠ বেলী। খোপায় মানাবে এমন ছোট কোনো ফুল ছড়িয়ে সাজালে মনে হবে চুলের আঁচলে বৃষ্টি ফোঁটা। নিজেকে গর্জিয়াস ভাবে সাজাতে চুলের এই সাজটি চমৎকার আর বর্ষার সাথেও বেশ মানানসই।

0 comments:

Post a Comment