RSS

Friday, July 22, 2011

এখন লেগিংস

আরাম আর বৈচিত্র্য মিলেই তো দাঁড়ায় রোজকার ফ্যাশন। এই রোজকার ফ্যাশনে তরুণীদের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে লেগিংস। টিউনিক, ফ্রক কিংবা কামিজের সঙ্গে চম ৎ কার মানিয়ে যায় লেগিংসগুলো। ‘লেগিংসের নামকরণ মূলত করা হয়েছে এর বাহ্যিক রূপের কারণে। পায়ের সঙ্গে লেগে থাকা এই পোশাকের উপস্থাপন এখন পেয়েছে ভিন্ন মাত্রা। লং, থ্রি-কোয়ার্টার, চুড়িদারসহ বিভিন্ন ঢঙের লেগিংস পাওয়া যাচ্ছে এখন।’ বললেন ফ্যাশন হাউস ওটুর প্রধান নির্বাহী কর্মকর্তা আসিফ ইবনে মান্নান।
ড্রেসিডেলের পরিচালক ও ডিজাইনার মায়া রহমান বলেন, ‘লেগিংসের ক্ষেত্রে লাল, হলুদ, সবুজ, আকাশি, কমলা, মেরুন রংগুলোর ব্যবহার দেখা যাচ্ছে। পাশাপাশি এর সঙ্গে জুড়ে দেওয়া বিভিন্ন ফুল ও জ্যামিতিক নকশা। পাশাপাশি চিরায়ত সাদা, কালো রং তো রয়েছেই। আর নিট ও সুতি কাপড়ের তৈরি লেগিংসগুলো আরামদায়ক। সে জন্যও পেয়েছে খুব জনপ্রিয়তা।’

বছরের এই সময়ে রোদ-বৃষ্টিভেজা প্রকৃতিতে লেগিংস হতে পারে খুব আরামদায়ক একটি পোশাক। মায়া রহমান বলেন, সাধারণত টিউনিক অর্থা ৎ ফ্রক গোছের পোশাকের সঙ্গে লেগিংসটা মানায় বেশি। তবে যাদের দেহের গড়নটা একটু ভারী, তাদের লম্বা কামিজের সঙ্গে লেগিংস পরলেই বেশি ভালো দেখায়। কালো, সাদা, গাঢ় নীল রংগুলো যেকোনো রঙের টিউনিক বা কামিজের সঙ্গেই মানিয়ে যায়। তবে আপনি রঙিন হয়ে উঠতে চাইলে লাল, সবুজ, নীল, আকাশি, টিয়া, হলুদ রঙের লেগিংসও বেছে নিতে পারেন। সে ক্ষেত্রে টিউনিক বা কামিজের নকশার যেকোনো একটি রঙের সঙ্গে মিলিয়ে নির্বাচন করুন লেগিংসের রং। এখন ফুলেল, জ্যামিতিক, বিভিন্ন মোটিফ ও নকশায় লেগিংস পাওয়া যাচ্ছে। সেগুলোই নির্বাচন করতে পারেন জমকালো পোশাকের সঙ্গে। তবে সেই পোশাকটি হতে হবে অবশ্যই এক রঙের। লেগিংসের নকশার যেকোনো একটি রঙের সঙ্গে মিলিয়ে বেছে নিন সেই পোশাকটি। কিশোরীরা থ্রি-কোয়ার্টার লেগিংস বেছে নিতে পারে। শেষ প্রান্তে হালকা কুঁচি বা রঙিন পাথুরে বোতামসহ লেগিংসগুলোও পরলে চম ৎ কার মানিয়ে যেতে পারে তাদের।
লেগিংস কেনার সময় অবশ্যই আপনার উচ্চতা ও লেগিংসের মাপটি মিলিয়ে নিতে ভুল করবেন না। তবে সাধারণত ফ্রি সাইজ লেগিংসই বাজারে পাওয়া যায়।

দরদাম
ড্রেসিডেলে পাবেন বিভিন্ন প্রিন্টের চম ৎ কার সব লেগিংস। ওটুতে চলে আসতে পারেন সাদা, কাল, গাঢ় নীল, মেরুন রঙের বিভিন্ন ঢঙের লেগিংস পেতে। ওয়েসটেকসে পাবেন লাল, টিয়া, সবুজ, ছাই, সাদা বিভিন্ন রঙের লেগিংস। একস্ট্যাসিতে পাবেন কালো, সাদাসহ বিভিন্ন রঙের লেগিংস। এ ছাড়া ঢাকার বদরুদ্দোজা সুপার মার্কেট, বসুন্ধরা শপিং কমপ্লেক্স, বনানী সুপার মার্কেটে ঘুরে ঘুরে খুঁজে পেতে পারেন আপনার পছন্দের লেগিংসটি। প্রিন্টের লেগিংস পাবেন ৮০০-১২০০ টাকায়, এক রঙের লেগিংস পাবেন ৪০০-৯০০ টাকায়। একটু জমকালো কুঁচি ডিজাইন ও পাথর বসানো লেগিংস পাবেন ৮৫০-১২৫০ টাকায়। সব সময় পরার জন্য সুতি ও নিটের তৈরি লেগিংসগুলো পাবেন ১৫০-৩৫০ টাকায়।

0 comments:

Post a Comment